দেশাত্ববোধক গান নিয়ে আসছেন লালনকন্যা সালমা | পড়ুন বিস্তারিত ...

দেশাত্ববোধক গান নিয়ে আসছেন লালনকন্যা সালমা

চলিত সময়ে বেশ কিছু গানের কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন শ্রোতাপ্রিয় কন্ঠশিল্পী মৌসুমী আক্তার সালমা। স্টেজ, টিভি অনুষ্ঠান ও নতুন গান নিয়ে সরব তিনি। লালন কন্যা খ্যাত সালমা শুধু ফোক গানেই সীমাবদ্ধ রাখেননি নিজেকে। বিভিন্ন ধরনের গান প্রকাশ করে আলোচনায় রয়েছেন এ ক্লোজআপ ওয়ান তারকা।

সেই ধারাবাহিকতায় বিজয় দিবস উপলক্ষে প্রকাশ করবেন একটি দেশাত্ববোধক গান। গানটির অডিও ট্র্যাক তিনি অনেকদিন আগেই তৈরি করেছিলেন। উদ্দেশ্য ছিলো বিশেষ একটা উপলক্ষে গানটি প্রকাশের। সামনে বিজয়ের মাস, তাই ছলতি সপ্তাহে ‘বাংলাদেশ’ শিরোনামের এ গানটির শুটিংয় করা হবে।

‘জন্ম আমার এদেশে/মরণ যেনো এখানেই হয়/এ বাংলার বুকে আমি থাকতে চাই সংকটে, সংগ্রামে…লাখো শহীদের রক্তে কেনা বাংলাদেশ’ এমনি কথার গানটি লিখেছেন রবিউল ইসলাম জীবন। সুর-সঙ্গীতায়োজন করেছেন মোহাম্মদ নাদিম ভূইয়ান।

কবিরাজ : তপন দেব । এখানে আয়ুর্বেদিক ঔষধের দ্বারা নারী- পুরুষের সকল জটিল ও গোপন রোগের চিকিৎসা করা হয়। দেশে ও বিদেশে ঔষধ পাঠানো হয়। আপনার চিকিৎসার জন্য আজই যোগাযোগ করুন – খিলগাঁও, ঢাকাঃ। মোবাইল : ০১৮২১৮৭০১৭০ (সময় সকাল ৯ – রাত ১১ )

গানটি ডিসেম্বরের প্রথম সপ্তাহে অথবা ১৬ ডিসেম্বরে প্রকাশের কথা জানিয়েছেন সালমা। এটি কোনো একটি প্রযোজনা প্রতিষ্ঠান থেকেই প্রকাশ করবেন, তবে কোথা থেকে প্রকাশ করবেন তা এখনো নিশ্চিত করেননি।

এদিকে, যক্তরাজ্যে টানা ২২ দিনের সফর শেষে গেল ৪ নভেম্বর (রবিবার) দেশে ফিরেছেন সালমা। এ সফরে তিনি- বার্মিংহাম, লন্ডন এবং ওল্ডহাম শহর মিলিয়ে তিনটি কনসার্টে মনোমুগ্ধ পরিবেশনায় প্রবাসী দর্শক-শ্রোতাদের মাতিয়েছেন। কিছুদিন পর আবার তার বিদেশ সফরে যাবার কথা রয়েছে।

প্রসঙ্গত, এ বছর ফোকের বাইরেও সালমা কিছু আধুনিক গান করেছেন যা বেশ প্রশংসিত হচ্ছে শ্রোতামহলে। গেল ঈদে আসিফ আকবরের সঙ্গে সালমার দ্বৈত গান ‘আই অ্যাম ইন লাভ’ প্রকাশ হয়েছে। এছাড়াও আধুনিক গান ‘তুমি আমার নেশা’ ও সেলন টি এর ইউটিউবে প্রকাশিত পুরনো গান ‘এই স্বর্ণালী সন্ধ্যায়’ গেয়েছেন সালমা। সব মিলিয়ে ফোকের বাইরেও চলতি বছর নিয়মিতই গান করে যাচ্ছেন সালমা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*