ইন্ডিয়ান ক্রিকেট কাউন্সিলকে ধুয়ে দিল ভারতীয় সংবাদমাধ্যম! | পড়ুন বিস্তারিত ...

ইন্ডিয়ান ক্রিকেট কাউন্সিলকে ধুয়ে দিল ভারতীয় সংবাদমাধ্যম!

এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে ২২২ রানের লড়াই পুঁজি পায় টাইগাররা। ঝড় তোলা ওপেনিংয়ে বাংলাদেশ দল ১৭.৫ ওভারে ১২০ রান তোলে। এরপর বাংলাদেশের ছন্দ পতন। একে একে সবাই আশা-যাওযার মধ্যে থাকলেও লিটন একাই আগলে রেখেছেন ক্রিজ।

৪১তম ওভারের শেষ বলে এগিয়ে ব্যাট হাঁকাতে চেয়েছিলেন লিটন। রিপ্লাইয়ে দেখা গেছে, প্রথম পর্যায়ে পা ঠিক না থাকলেও ধোনি বল স্ট্যাম্পিং করার আগে নিরাপদে পা ছিল লিটন দাসের। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে থার্ড আম্পায়ার লিটন দাসকে আউট দিয়ে মাঠ থেকে বিদায় করেন।

আর এশিয়া কাপের ফাইনালে লিটন দাসকে বিতর্কিত সিদ্ধান্তে আউট দেয়ার বিষয়টি যেন কোনভাবেই মেনে নিতে পারছেন না ক্রিকেটপ্রেমীরা।

হয়তো আর কিছু রান করতে পারলে বাংলাদেশ ম্যাচটি জিততে পারতো। কেননা ২২২ রানের টার্গেটেই টানটান উত্তেজনায় শেষ হয় ফাইনাল। ভারত ম্যাচটি জিতে নিতে ৫০ ওভারে শেষ বল পর্যন্ত মোকাবেলা করতে হয়েছে। হারিয়েছে ৭টি উইকেট। ফলে বাংলাদেশের এমন হারে আফসোস বেড়েই চলেছে।

আর এতেই আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে নিয়ে চলছে সমালোচনার ঝড়। সংস্থাটিতে ভারতের আধিপত্য থাকার কথা বরাবরই আলোচিত। অতীতে নানা সময়েও আইসিসির বিভিন্ন সিদ্ধান্ত ভারতের পক্ষে যাওয়ার অভিযোগ আছে। আর শুক্রবার (২৮ সেপ্টেম্বর) আবারও প্রমাণিত হল।

এশিয়া কাপের ফাইনাল ম্যাচে আইসিসির থার্ড আম্পায়ার পাক্কা তিন মিনিট ধরে রিপ্লে দেখে অনেক সন্দেহের মধ্যেও বাংলাদেশি ব্যাটসম্যান লিটন দাসকে আউটের সিদ্ধান্ত দিয়েছেন। অথচ এমন পরিস্থিতিতে সন্দেহ তৈরি হলে তার সুবিধা (বেনিফিট অব ডাউট) ব্যাটসম্যানই পাওয়ার কথা। এমন বলা আছে আইসিসির আইনে।

এদিকে টুইটার ও ফেসবুকে ক্রিকেটভক্তরা তাই ধুয়ে দিচ্ছেন আন্তর্জাতিক ক্রিকেট সংস্থাকে। অনেকে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল এর পূর্ণাঙ্গরূপ হিসেবে ইন্ডিয়ান ক্রিকেট কাউন্সিল লিখছেন। এ নিয়ে বেশ কিছু প্রতিবেদন করেছে ভারতের বিভিন্ন সংবাদমাধ্যম।

ইন্ডিয়ান ক্রিকেট কাউন্সিলকে ধুয়ে দিল ভারতীয় সংবাদমাধ্যম! ভারতের বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ‘বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড হিসেবে আইসিসির পরিচালনায় ভারতীয় ক্রিকেট বোর্ডের যে বিশাল প্রভাব তা মোটেও গোপনীয় কিছু নয়।’

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) বাংলাদেশের ইনিংসে ব্যক্তিগত ১২১ রানের সময় লিটন দাসকে স্ট্যাম্পিং করেন ভারতীয় উইকেট কিপার ধোনি। মাঠের আম্পায়ার নিজে সিদ্ধান্ত না দিয়ে থার্ড আম্পায়ারের সহায়তা নিলে টিভি রিপ্লেতে দেখা যায় লিটনে পা সাদা রেখার ওপরে রয়েছে। বহুবার রিপ্লে দেখে অবশেষে লিটনকে আউট দেন থার্ড আম্পায়ার।

এ বিষয়ে ভারতের সাবেক ক্রিকেটার ও বর্তমানে ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জেরেকার বলেছেন, এই সিদ্ধান্ত লিটনের পক্ষে যাওয়া উচিত ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*