বড় সংগ্রহের পথে বাংলাদেশ, বাংলাদেশ ২১ ওভারে ১১৬/১ দেখুন স্কোর | পড়ুন বিস্তারিত ...

বড় সংগ্রহের পথে বাংলাদেশ, বাংলাদেশ ২১ ওভারে ১১৬/১ দেখুন স্কোর

মাশরাফি বিন মর্তুজা আগেই জানিয়েছিলেন ওপেনিংয়ে একটা চমক দেখা যাবে। এমনকি জ্বল্পন-কল্পনা শুরু হয়েছিল মাশরাফি নিজেও ইনিংস ওপেন করতে পারেন।

চমকটা শেষ পর্যন্ত দেখিয়ে দিলেন তিনি। লিটন দাসের সঙ্গে মেহেদী হাসান মিরাজকেই ইনিংস ওপেন করিয়ে দিলেন অধিনায়ক মাশরাফি এবং টিম ম্যানেজমেন্ট। নিয়মিতই সাত নম্বরে ব্যাট করতে দেখা যায় মিরাজকে। এবার লিটন কুমার দাসের সঙ্গে ভারতের বিপক্ষে ব্যাট হাতে মাঠে নেমে গেলেন তরুণ উদীয়মান ক্রিকেটার মিরাজ। এই প্রথম জাতীয় দলে ওপেনিং করলেন মিরাজ।

এমনিতে ওপেনিংয়ে এই এশিয়া কাপে দারুণ সমস্যা বাংলাদেশের। তামিম ইকবাল নেই। ইনজুরিতে ছিটকে গেছেন আগেই। লিটন কুমার দাসের সঙ্গে ওপেনার হিসেবে খেলার সুযোগ পেয়েছিলেন নাজমুল হোসেন শান্ত। কিন্তু শেষ পর্যন্ত তিনি সেই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হলেন। দলে নেয়া হলো সৌম্য সরকারকে। আগের ম্যাচে তাকে ওপেনিংয়ে আনার পর শূন্য রানে বিদায় নিয়েছিলেন।

এদিকে দলে নেই সাকিব আল হাসান। তার পরিবর্তে আগের ম্যাচে নেয়া হয়েছিল মুমিনুল হককে। কিন্তু মুমিনুলও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। এ কারণে তাকে বসিয়ে রেখে দলে নেয়া হয়েছে স্পিনার নাজমুল ইসলাম অপুকে।

মুমিনুল না থাকায়, ব্যাটিং অর্ডারে একটা গ্যাপ তৈরি হয়ে গেছে। সেটা পূরণ করার লক্ষ্যেই হয়তো বা মিরাজকে ওপেনিংয়ে আনা হয়েছে। হয়তো বা সৌম্য সরকারকে খেলানো হবে ওয়ান ডাউনে।

ব্যাটিংয়ে নেমে এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ : ১২০/১ (২১ ওভার) ইমরুল 0 ও লিটন ৮৬ রান করে ব্যাট করছেন।

বাংলাদেশ একাদশ- লিটন দাস, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মিথুন আলী, মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল ইসলাম অপু, মাশরাফি বিন মর্তুজা, মেহেদি মিরাজ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।

ভারত একাদশ- রোহিত শর্মা, শিখর ধাওয়ান, আম্বতী রায়ডু, এমএস ধোনি, দিনেশ কার্তিক, কেদার যাদব, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, জসপ্রিত বুমরাহ, ইউজভেন্দ্র চাহাল।

বাংলাদেশ বনাম ভারতের ফাইনাল খেলাটি লাইভ দেখার জন্য নিচে ২টি লাইভ লিঙ্ক দেওয়া হচ্ছে। যেকোনো ১টিতে ক্লিক করলে খেলাটি সরাসরি লাইভ দেখতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*