অনেক ভালো শিল্পী মানসিক যন্ত্রণা নিয়ে বেঁচে আছেন: রোজী সিদ্দিকী | পড়ুন বিস্তারিত ...

অনেক ভালো শিল্পী মানসিক যন্ত্রণা নিয়ে বেঁচে আছেন: রোজী সিদ্দিকী

‘অনেক শিল্পী ধীরে ধীরে শিল্পকর্ম থেকে দূরে সরে যাচ্ছেন। তারা অনেক ভালো শিল্পী। এমন অনেক ভালো শিল্পী মানসিক যন্ত্রণা নিয়ে বেঁচে আছেন। এটা আমরা কেউ চাই না, ব্যক্তিগতভাবে আমি তো চাই-ই না।’ অভিনেত্রী তাজিন আহমেদের দাফন সম্পন্ন হওয়ার পর আজ (বুধবার) দুপুর সাড়ে তিনটায় বনানী গোরস্থানে দাঁড়িয়ে চ্যানেল আই অনলাইনের সঙ্গে আলাপকালে কথাগুলো বলছিলেন অভিনেত্রী রোজী সিদ্দিকী।

মৃত্যুর আগে কাজ থেকে দূরে ছিলেন সদ্য প্রয়াত অভিনেত্রী তাজিন আহমেদ। অনেকটা আড়ালে পড়ে ছিলেন তিনি। খুব কাছের মানুষ ও শোবিজের হাতেগোনা ক’জন শিল্পী ছাড়া তাজিনের সঙ্গে অন্যদের যোগাযোগ হতো না। তাই মৃত্যুর আগের দিনগুলোতে তিনি কষ্টে ছিলেন। তাজিনের অকাল মৃত্যুতে শোকাতুর হয়ে রোজী সিদ্দিকী বলেন, তাজিন আমাকে কিছুদিন আগেও বলছিল, আপা আমার একা একা আর ভালো লাগছে না। আমি তোমার বাসার কাছে বাসা নিতে চাই।

এরপর আমি তাজিনকে বলেছিলাম, তুই আমার কাছে চলে আয়। আমার সঙ্গে থাকিস। কিন্তু সে আসতে চায়নি। ভাড়া বাসা নিতে চেয়েছিলো। সেখানে তার মাকে নিয়ে থাকবে বলেছিল। রোজী আরো বলেন, প্রত্যেকের উচিত এমন শিল্পীদের পাশে দাঁড়ানো। শিল্পীদের কাজে লাগানো, তাকে প্রকৃত মূল্যায়ন করা উচিত।

তাজিনকে শেষ বিদায় দিতে গোরস্থানে ছুটে এসেছিলেন অভিনেত্রী শমী কায়সার। কিন্তু রাজধানীর সড়কে জ্যামের কারণে তিনি সঠিক সময়ে পৌঁছুতে পারেননি। সেটা নিয়ে ভীষণ মন খারাপ করেন নব্বই দশকের ছোটপর্দার শীর্ষ এই অভিনেত্রী। এরপর শমী কায়সার বলেন, শিল্পীরা দুস্থ, অসহায় এই কথা মোটেও শুনতে চাইনা। মাননীয় প্রধানমন্ত্রী নিজেও শিল্পীদের দুস্থ, অসহায় বলতে সম্মোধন করতে নারাজ। তিনি বলেন, শিল্পীদের কাজ দিয়ে ব্যস্ত রাখা উচিত।

শমী কায়সার বলেন, যে সব শিল্পী কাজ থেকে দূরে গেছেন বা যাচ্ছেন তাদের খোঁজ-খবর রাখা আমাদের সবাই দায়িত্ব। প্রয়োজন হলে একটা ফান্ড গঠন করা উচিত। তাজিনের প্রসঙ্গ টেনে শমী কায়সার বলেন, আমার নিজের কাছেই অপরাধী লাগছে। কারণ, ওর (তাজিন) এর সঙ্গে আমার অনেকদিন যোগাযোগ ছিল না।

প্রসঙ্গত, হৃদরোগে আক্রান্ত হয়ে মঙ্গলবার দুপুর ৪ টা ৩৫ মিনিটে মারা যান তাজিন আহমেদ। মৃত্যুর আগে তাকে লাইফ সাপোর্টে রাখা হলেও শেষ রক্ষা হয়নি। বুধবার দুপুর দুপুর ২টা ৪৩ মিনিটে তার দাফন সম্পন্ন হয়। এসময় গোরস্থানে শমী কায়সার, রোজি সিদ্দিকী ছাড়াও উপস্থিত ছিলেন ছোট পর্দার অভিনেতা, অভিনেত্রী ও নির্মাতা, প্রযোজক ও অন্যান্য কলাকুশলীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*