সুন্দরবন-৬ লঞ্চের ভয়ানক ভিডিও ভাইরাল | পড়ুন বিস্তারিত ...

সুন্দরবন-৬ লঞ্চের ভয়ানক ভিডিও ভাইরাল

বরিশালের উদ্দেশ্যে ঢাকা থেকে ছেড়ে যাওয়া সুন্দরবন-৬ লঞ্চটি মেঘনা নদীতে দ্রুতগতিতে ছুটে যাওয়ার ভিডিওটি ফেসবুকে ভাইরাল হয়ে পড়েছে। অপরদিকে বেপরোয়াভাবে দ্রুতগতিতে লঞ্চটি নদী পার হওয়ার সময় যাত্রীরা আতঙ্কে চিৎকার করতে থাকেন।

সোমবার দুপুরে পাশের একটি লঞ্চ থেকে কেউ একজন সেই দৃশ্যধারণ করে ফেসবুকে পোস্ট করলে ভিডিওটি ভাইরাল হয়ে পড়ে। এতে দেখা যায়, লঞ্চটি নদীতে দ্রুতগতিতে ছুটে চলার কারণে নদীর ঢেউগুলো একের পর এক লঞ্চের পাটাতনে আঘাত করছিলো।

সেই কুকুরটি মারা গেছে : ইংরেজি মাধ্যমের শিক্ষার্থী হিমু হত্যাকাণ্ডে ব্যবহৃত জার্মানির ‘রট-ওয়েলার’ জাতের হিংস্র কুকুরটি সোমবার (২০ আগস্ট) সকাল ৮টায় চট্টগ্রাম চিড়িয়াখানায় মারা গেছে। কুকুরটি প্রায় ছয় বছর চট্টগ্রাম চিড়িয়াখানার খাঁচায় বন্দি ছিল।

চট্টগ্রাম চিড়িয়াখানার ভেটেরিনারি সার্জন ডা. মো. শাহাদাত হোসেন শুভ বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন। তিনি জানান, বার্ধক্যজনিত কারণে কুকুরটি মারা গেছে। গতকাল রাতেও তার শরীর ভালো ছিল।

ডা. শুভ আরও বলেন, হিমু হত্যা মামলার ‘আসামি’ কুকুরটি প্রায় ছয় বছর চট্টগ্রাম চিড়িয়াখানায় বেঁচে ছিল। সাধারণত কুকুর ১০ বছর বাঁচে। ময়নাতদন্ত করে দেখা গেছে হার্ট অ্যাটাকে কুকুরটি মারা গেছে।

মাদক ব্যবসা ও সেবনের প্রতিবাদ করায় নগরীর পাঁচলাইশ আবাসিক এলাকার ১ নম্বর সড়কের ‘ফরহাদ ম্যানশন’ নামের ১০১ নম্বর বাড়ির চারতলায় হিমুকে হিংস্র কুকুর লেলিয়ে দিয়ে নিমর্মভাবে নির্যাতন করে সেখান থেকে ফেলে দেয় অভিজাত পরিবারের কয়েকজন বখাটে।

গুরুতর আহত হিমু ২৬ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ২৩ মে ঢাকার একটি হাসপাতালে মারা যান। হিমু নগরের ইংরেজি মাধ্যমের সামারফিল্ড স্কুল অ্যান্ড কলেজের ‘এ’ লেভেলের শিক্ষার্থী ছিল।

ময়ূরীর জন্য লাখ টাকার গরু পাঠালেন প্রধানমন্ত্রী , জামালপুর সদরের হিজড়াপল্লীতে কোরবানির জন্য গরু উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর পক্ষে সোমবার তাদের কাছে গরু হস্তান্তর করেন স্থানীয় জেলা প্রশাসক।

সোমবার সকাল সাড়ে ৮টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মোবাইলে একটি এসএমএস পান বলে জানান তার উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন।

এসএমএস দাতা নিজের নাম ময়ূরী উল্লেখ করে এতে লিখেন, ‘আমি হিজড়া সম্প্রদায়ের একজন। ঈদে কোরবানি দেয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে একটি গরু চাই।’

এসএমএস দেখার সঙ্গে সঙ্গেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার একান্ত সচিব এম তোফাজ্জল হোসেন মিয়াকে নির্দেশ দেন ময়ূরীর ফোন নম্বরে যোগাযোগ করে তাদের জন্য একটি কোরবানির গরু ব্যবস্থা করতে।

একান্ত সচিব ওই নম্বরে ফোন করে জানতে পারেন ময়ূরী জামালপুর সদরে হিজড়াপল্লীতে থাকেন। সেখানে ৮৭ জন হিজড়া বসবাস করেন। একান্ত সচিব তাৎক্ষণিক জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবিরকে প্রধানমন্ত্রীর নির্দেশ পৌঁছে দেন।

পরে জেলা প্রশাসক দুপুরে হিজড়া সম্প্রদায়ের কাছে একটি এক লাখ টাকার গরু এবং আনুষাঙ্গিক খরচের টাকা হস্তান্তর করেন। এতে খুশিতে ফেটে পড়েন হিজড়া সম্প্রদায়ের সবাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*