দূর্দান্ত ব্যাটিং সাদমানের, ২০ ওভার শেষে দেখুন স্কোর | পড়ুন বিস্তারিত ...
শ্রীলঙ্কা -এ'-দলের-বিপক্ষে-হাল-ধরেছেন-মোসাদ্দেক

দূর্দান্ত ব্যাটিং সাদমানের, ২০ ওভার শেষে দেখুন স্কোর

স্পিন বলে স্লিপে ক্যাচ দেওয়াটা যেনো রীতিমতো সৌম্যর বদঅভ্যাসে পরিণিত হয়েছে। চট্রগ্রাম টেস্টেও রস্টন চেজের স্পিনে ধরাশয়ী হয়েছিলেন স্লিপে ফিল্ডারের হাতে ক্যাচ তুলে দিয়ে। মাঠ পরিবর্তন হলেও আউটের ধরণ পরিবর্ত হল না তার। ঢাকা টেস্টেও স্লিপে ক্যাচ দিয়ে ফেরার আগে সৌম্যর ব্যাট থেকে এসেছে ১৯ রান। বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচটি শুরু হয়েছে আজ (শুক্রবার)।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটিতে প্রতিদিন খেলা শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে নয়টায়। বাংলাদেশকে সিরিজ জিততে হলে এই ম্যাচে জয় পেতে হবে কিংবা ড্র করতে হবে। তবে জয়েই চোখ স্বাগতিকদের।টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। আজকের ম্যাচে টাইগার একাদশে আছে ২টি পরিবর্তণ। মুস্তাফিজের পরিবর্তে একাদশে জায়গা পেয়েছে লিটন দাস। আর ইমরুল কায়েসের পরিবর্তে জায়গা পেয়েছেন সাদমান ইসলাম।

ব্যাটিংয়ে নেমে এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২০ ওভার শেষে ১ উইকেটে ৪৮ রান। সাদমান ২৬ ও মুমিনুল ৩ রান করে ব্যাট করছেন। বাংলাদেশ একাদশ : সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম।

বাবর আযম ও ক্রীড়া সাংবাদিকের কাণ্ডে তোলপাড় বিশ্বজুড়ে

মাহমুদুল্লাহ ১৪০০, তামিম ১৩৫৮, মুশফিক ১৩৫৭ সাকিব ১১৮২, সাব্বির ১১২১

টাইগারদের বোলিং তোপে লণ্ডভণ্ড ব্র্যাথওয়েট বাহিনী…

ওয়েস্ট ইন্ডিজ একাদশ : ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), কাইরান পাওয়েল, শাই হোপ, শিমরন হেটমায়ার, সুনিল আমব্রিস, রস্টন চেজ, শেন ডাউরিচ (উইকেটরক্ষক),শেমোন লিউস, দেবেন্দ্র বিশু, কেমার রোচ, জোমেল ওয়ারিকান। সবাইকে টপকে বাংলাদেশের নতুন অধিনায়কের দায়িত্ব পেলো সোহান::

এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) আয়োজিত ইমার্জিং কাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষনা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সীমিত ওভারের এই টুর্নামেন্টে বাংলাদেশ দলের নেতৃত্ব দিবেন জাতীয় দলে খেলা উইকেটকিপার নুরুল হাসান সোহান। তার ডেপুটি হিসেবে আছেন মোসাদ্দেক হোসেন সৈকত। এছাড়া জাতীয় দলের হয়ে খেলা আরও ৭ ক্রিকেটার আছেন এই স্কোয়াডে।

৬ থেকে ১৬ ডিসেম্বর শ্রীলঙ্কা ও পাকিস্তানে অনুষ্ঠিত হবে এসিসি আয়োজিত ইমার্জিং কাপ। বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। সেখানে তাদের প্রতিপক্ষ পাকিস্তান, হংকং এবং সংযুক্ত আরব আমিরাত।এই গ্রুপের সবগুলো ম্যাচই হবে পাকিস্তানের করাচিতে। তবে সেমিফাইনাল ও ফাইনাল হবে শ্রীলঙ্কার কলম্বোতে। ৬ ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ম্যাচ দিয়ে ইমার্জিং কাপে নিজেদের মিশন শুরু করবে বাংলাদেশ।

সেঞ্চুরি করে ইতিহাস গড়লেন মুমিনুল

আইসিসি থেকে এইমাত্র যে সুখবর পেল মুস্তাফিজ

১ বছর পর ত্ত ফের ব্যর্থ সৌম্য সরকার

পরের দিন একই মাঠে বাংলাদেশের প্রতিপক্ষ হংকং। ৯ ডিসেম্বর বাংলাদেশ খেলবে পাকিস্তানের বিপক্ষে। বাংলাদেশ দল : কাজী নুরুল হাসান সোহান (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত (সহ-অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মিজানুর রহমান, শফিউল ইসলাম, জাকির হাসান, সাইফ হাসান, ইয়াসির আলী চৌধুরী, তানবীর ইসলাম, আফিফ হোসেন, নাঈম হাসান, শরীফুল ইসলাম, কাজী অনিক ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ ও মোহর শেখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*