টাইটানিকের সেই ছোট ছেলেটি আজও অচেনা চেকে টাকা পায়, কারণ সে. | পড়ুন বিস্তারিত ...

টাইটানিকের সেই ছোট ছেলেটি আজও অচেনা চেকে টাকা পায়, কারণ সে.

জেমস ক্যামেরন পরিচালিত ‘টাইটানিক’ পার করেছে বিশ বছর। ১৯৯৭-এর এই ছবির পুনঃপ্রকাশ ঘটেছে ২০১৭। ‘টাইটানিক’-এর মোট আয় ছিল ২.২ বিলিয়ন মার্কিন ডলার। এই বিপুল আয়ের একটা বড় অংশ অবশ্যই পেয়েছিলেন অভিনেতা-অভিনেত্রী ও কলাকুশলীরা। লিওনার্দো ডি ক্যাপ্রিও বা কেট উইনস্লেটের কেরিয়ারটাকে পাকাপোক্ত করে দেয় এই ছবি। কিন্তু ‘টাইটানিক’ ছিল নায়ক-নায়িকার ঊর্ধ্বে এক মহাযজ্ঞ। অসংখ্য অভিনেতা নেমে পড়েছিলেন সিলভার স্ক্রিনের অন্যতম সেরা ট্র্যাজেডিটার রূপায়ণে। প্রশ্ন জাগতেই পারে, জুনিয়র শিল্পীদের আয় কেমন ছিল এই ছবি থেকে? (ভিডিওটি দেখুন….

আন্তর্জাতিক একাধিক সংবাদমাধ্যমে জায়গা করে নিয়েছে বর্তমানে যুবক হয়ে উঠা রিস থম্পসন নাম। এই যুবক বিশ বছর আগে ‘টাইটানিক’-এ একটা খুব ছোট চরিত্রে অভিনয় করেছিলেন। কিন্তু সেদিনের সেই বালকটিকে ভুলতে পারেননি ‘টাইটানিক’-প্রেমীরা।

‘লিটল আইরিশ বয়’- এটাই ছিল সেই চরিত্রের পরিচয়। সে, তার বোন ও মা ছিল ‘টাইটানিক’- এর কমদামি টিকিটের যাত্রী। জাহাজডুবির সময়ে মা বুঝতে পারে, লাইবোটে জায়গা পাওয়ার আশা তাদের নেই। তাই তাদের ঘুম পাড়িয়ে দেয় মা। অসামান্য বেদনার সেই মুহূর্ত। ছবির প্রধান ট্র্যাজেডি-কাঠামোকে পুষ্ট করেছিল এই ধরনের ট্রিভিয়া। (ভিডিওটি দেখুন….

আজ যুবক রিস স্মরণ করতে পারেন, সেই অভিনয়ের জন্য তিনি ৩০,০০০ মার্কিন ডলার পেয়েছিলেন। সেটা নিঃসন্দেহে বড় অঙ্কের টাকা। তারপর থেকে আয় কিন্তু থেমে থাকেনি রিসের। ছবি মুক্তির পর থেকে আসতে থাকে চেক। অগণিত অপরিচিত মানুষ তার নামে টাকা পাঠাতে শুরু করেন। সেদিনের সেই ৫ বছরের শিশুটির অভিনয় ও অভিব্যক্তি এতটাই মন ছুঁয়েছিল দর্শকের যে, ২৫ বছর বয়সে এসেও তিনি চেক পেয়ে চলেছেন অজ্ঞাত-অপরিচিতদের কাছ থেকে। ১০০ থেকে ৩০০ মার্কিন ডলারের চেক তার নামে আজও আসে প্রতি বছর যার উত্‍স শতাধিক বছর আগে ডুবে যাওয়া একটি জাহাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*